banglanewspaper

মাগুরা প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলার আমলসার গ্রাম থেকে দুইটি সয়ংক্রিয় শাটারগান, ১০ রাউন্ড গুলি, ৫টি হাতবোমা ও চাপাতিসহ তিন ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শ্রীপুর উপজেলার আমলসার গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃরা হলেন- শ্রীপুর উপজেলা সদরের বকুল বিশ্বাসের ছেলে মিন্টু বিশ্বাস (৩০), একই উপজেলা সারঙ্গদিয়া গ্রামের  শফিক মোল্ল্যার ছেলে বকুল মোল্লা (২৭) এবং আমলসার গ্রামের মাছিম শেখের ছেলে জামিরুল (২৮) । 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মাহাবুবুর রহমান জানান, শ্রীপুরের কালিনগর গ্রামের রফিক নামে এক ব্যাক্তি ট্রাক ভাড়া করার কথা বলে মোবাইল ফোনে রাজবাড়ির কালুখালি থানার মহিষডাঙি গ্রামের বালু ব্যাবসায়ী পলাশ মন্ডলকে (২৪) তার নিজ এলাকায় আসতে বলে। রফিক পূর্ব পরিচিত হওয়ায় পলাশ তার বন্ধু মাজেদুলকে নিয়ে নান্নু নামের এক ব্যাক্তির ভাড়া মোটরসাইকেলযোগে বুধবার সন্ধ্যায় কালিনগর এলাকায় আসলে সন্ত্রাসীরা মোটর সাইকেলের চালক নান্নু, পলাশ ও মাজেদুলকে অপহরণ করে। পলাশকে শ্রীপুর উপজেলার আমলাসার ইউনিয়নের মাদিয়াপাড়া এলাকায় একটি বাগানে এবং নান্নু ও মাজেদুলকে আমলসার গ্রামের লিটন নামে এক ব্যক্তির বাড়িতে আটকে রাখে ডাকাতরা। পরে তারা মোবাইল ফোনে পলাশের বাড়ির লোকজনের নিকট  চাঁদা দাবি করলে বিষয়টি পলাশের বাড়ির লোকজন শ্রীপুর থানা পুলিশকে জানায়।

গত বৃহস্পতিবার দুপুরে স্থানীয় এলাকাবাসীর উপস্থিতি আঁচ করতে পেরে সন্ত্রাসীরা অপহৃত পলাশকে সেখানে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে এলাকাবাসী পলাশকে আহত অবস্থায় উদ্ধার করে শ্রীপুর থানা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ অভিযান চালিয়ে সন্ধ্যায় আমলসার গ্রাম থেকে প্রথমে মিন্টু বিশ্বাস (৩০)কে আটক করার পর তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী একই গ্রাম থেকে জামিরুল ও বকুল মোল্ল্যাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদের ভিত্তিত্তে পুলিশ আমলসার গ্রামের জামিরুলের বাড়ির পেঁয়াজ রাখার ঘর থেকে ২টি দেশি তৈরী শাটারগান, ১০ রাউন্ড গুলি, ১টি চাপাতি এবং ৫টি হাতবোমা উদ্ধার করে। এ সময় ওই এলাকার লিটনের বাড়ি থেকে মাজেদুল ও নান্নু নামে অপর দুই  অপহৃত ব্যক্তিকেও উদ্ধার করে পুলিশ।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতরা পেশাদার অপরাধী। শুধু ডাকাতি নয়, তারা অপহরণ, মুক্তিপন আদায়, ছিনতাইসহ নানা অপরাধ মূলক কর্মকান্ডের সাথে জড়িত। তাদের নামে বিভিন্ন থানায় ডাকাতি আপহরণ, ছিনতাইসহ বিভিন্ন ঘটনায় একাধিক মামলা রয়েছে।

এ ব্যাপারে শ্রীপুর থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি। 

ট্যাগ: bdnewshour24 মাগুরা