banglanewspaper

একমাত্র টেস্ট ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। এই রিপোর্ট লেখা অবধি সফররতদের সংগ্রহ ১ উইকেটে ৭ রান। উইকেটে রয়েছেন প্রিন্স মাসভাউরে (৪) এবং ক্রেইগ আরভিন (০)।

একদিকে টানা হারে জর্জরিত বাংলাদেশ দল। অপরদিকে সদ্য শ্রীলংকার বিপক্ষে ড্রয়ের মধুর স্মৃতি নিয়ে সফরে এসেছে জিম্বাবুয়ে। যদিও এই টেস্টে জয় পরাজয় শুধু মাত্র মুখোমুখি পরিসংখ্যান ব্যতীত প্রভাব ফেলবে না কিছুতেই।

তবে হারের বৃত্তে আবদ্ধ বাংলাদেশকে জয়ের দেখা দিতেই মূলত জিম্বাবুয়েকে ডেকে এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কেননা ক্রিকেট সমাজে প্রচলিত রয়েছে যে ঘুরে দাঁড়াবার জন্য একটি জয়ই যথেষ্ট। এই প্রয়াসেই মূলত জিম্বাবুয়ে সিরিজের আয়োজন।

বাংলাদেশ একাদশ- 

তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, লিটন দাস, নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ- 

প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), ব্র্যান্ডন টেলর, টিমিসেন মারুমা, সিকান্দারা রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), চার্লটন শুমা, ডোনাল্ড তিরিপানো, এইন্সলে এনডিলোভু, ভিক্টর নায়াউচি।

ট্যাগ: bdnewshour24 রাহী