banglanewspaper

লালমনিরহাট প্রতিনিধি: সূর্য্য তারা যুব সংগঠন শিক্ষিত বেকারদের ব্যতিক্রমী একটি স্বেচ্ছাসেবী সংগঠনের নাম। স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোই যে সংগঠনের কাজ। সংগঠনের একটি শ্লোগান রয়েছে তা হল, আমরাই পারি আমরাই পারবো, মাঠে যখন নেমেছি তখন সমাজের উন্নয়ন করেই ছাড়বো।

লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের তালুক শাখাতী ও খালিশা মদাতী গ্রামের ৫৩ শিক্ষিত বেকার যুবক তরুণ এ সংগঠনটি গড়ে তুলেছেন।

এই শিক্ষিত বেকার যুবকরা নিজ উদ্যোগে স্বেচ্ছায় গ্রামের রাস্তা সংস্কার, মেরামত, রাস্তা পরিষ্কার করা, দরিদ্র মেয়ে বিয়েতে হেল্প করা, গরিব মেধাবী ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা, বিনামূল্যে পড়ানো, কম্বল বিতরণ করা, খেলাধুলার আয়োজন করা, সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা, কুইজ প্রতিযোগিতা আয়োজন করা, বনভোজনের আয়োজন করা, মহান ২১ শে ফেব্রুয়ারি,  মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবস পালন করা সহ দরিদ্রদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে থাকেন।

এ সংগঠনে রয়েছে একটি কমিটি। একটি ভাড়া করা টিনের ঘরে তাদের রয়েছে একটি ছোট কক্ষ। সিদ্ধান্ত ও ফর্দ অনুযায়ী মাসে সংগঠনের সদস্যরা একবার মিলিত হন।

জানা গেছে, ২০১৬ সালে সূর্য্য তারা যুব সংগঠন নামে এলাকার যুবকরা স্বেচ্ছাসেবী সংগঠনটি গঠন করেন। তরুণ যুবকরা গ্রাম উন্নয়নের কাজ দেখে আশপাশের অন্য বেকার যুবকরাও এগিয়ে এসেছেন। অনেক স্কুল-কলেজের ছাত্ররাও যুক্ত হয়েছেন সূর্য্য তারা যুব সংগঠনে। বর্তমানে এই সংগঠনে সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ জনে। সংগঠনটি অত্র এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

সংগঠনের সদস্যরা জানান, আমাদের পাশে যদি সমাজের বিত্তবান মানুষরা এসে দাঁড়ায় তাহলে হয়তো আমারা আরো অনেক মানুষের সেবা ও কাজ করতে উৎসাহ পাবো।

ট্যাগ: bdnewshour24 লালমনিরহাট