banglanewspaper

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ২৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করলো বাংলাদেশ। প্রথমে সাইফ হাসানকে হারিয়ে বিপর্যয়ে পড়লেও ধীরে ধীরে জিম্বাবুয়ের বোলারদের শাসন করতে থাকে স্বাগতিকরা। শান্ত ফিফটি করে ফিরলেও বড় সংগ্রহের দিকেই এগিয়ে যাচ্ছে মুমিনুল-মুশফিকের জুটি। দিনশেষে বাংলাদেশের স্কোর ৩ উইকেট হারিয়ে ২৪০ রান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন তামিম ইকবাল ও সাইফ হাসান। শুরুটা দারুণ ছিল দুজনের। প্রথম তিন ওভারেই আসে ১৮ রান। তবে মাত্র ৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি ভাঙেন ভিক্টর নাইউচি। সাজঘরে ফেরার আগে ১২ বলে ৮ রান করেন সাইফ। এরপর তামিম ও নাজমুল হোসেন শান্ত প্রথম সেশন কাটিয়ে দেন।

তামিম-শান্তর দুজনের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই নিজেদের হাতে নেয় বাংলাদেশ। কিন্তু তামিমকে ৪১ রানে ফিরিয়ে ৭৮ রানের জুটি ভাঙেন ডোনাল্ড তিরিপানো। তার জায়গায় নামেন মুমিনুল হক। অপরপ্রান্তে ১০৮ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি পূর্ণ করেন শান্ত। শেষ পর্যন্ত ৭১ রান করে সাজঘরে ফেরেন তিনি।

এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিম মিলে বেশ ভালোভাবেই এগিয়ে নিচ্ছেন দলকে। দিন শেষে মুমিনুল ৬৯ ও মুশফিক ৩২ রানে অপরাজিত আছেন। এর আগে প্রথম দিনের ৬ উইকেটে ২২৮ রান নিয়ে সকালে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। এক ঘণ্টায় স্কোরবোর্ডে ৩৭ রান তুলতেই বাকি চার উইকেট হারায় তারা।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ১০৭ রান করেন ক্রেইগ আরভিন। টাইগারদের হয়ে চারটি করে উইকেট ভাগাভাগি করে নেন আবু জায়েদ রাহী ও নাঈম হাসান। তবে প্রথম দিন উইকেট শূন্য থাকা তাইজুল ইসলাম দ্বিতীয় দিন ২টি উইকেট শিকার করেন।

ট্যাগ: bdnewshour24 বড় সংগ্রহ বাংলাদেশ