banglanewspaper

বিরতি থেকে ফিরে বাউন্ডারি মেরে টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি পূরণ করেছিলেন মুশফিকুর রহিম। সেই রান সংখ্যাকে টেনে নিয়ে গিয়েছেন দেড়শো তে। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৬১ বলে ১৫৭ করে ক্রিজে আছেন তিনি। লিড বাড়াচ্ছে টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৫ উইকেটে ৪৬৫ রান। প্রথম ইনিংসে জিম্বাবুয়ে করেছিল ২৬৫ রান। অর্থাৎ, টাইগারদের লিড ২০০ ছাড়িয়েছে। 

গত শনিবার মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ২২৮ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল জিম্বাবুয়ে।

পরের দিন আবার তারা ব্যাটিংয়ে নামে। ২৬৫ রান করে অলআউট হয় তারা। প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন। ১০৭ রান করে আউট হন তিনি। বাংলাদেশের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহি ৪টি, নাঈম হাসান ৪টি ও তাইজুল ইসলাম ২টি করে উইকেট শিকার করেন।

রবিবার দিনের প্রথম সেশনেই শুরু হয়েছিল বাংলাদেশের প্রথম ইনিংস। এদিন ৩ উইকেটে ২৪০ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে টাইগাররা। ৭১ রান করে আউট হয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। দিন শেষে ৭৯ রান করে অপরাজিত ছিলেন মুমিনুল হক। মুশফিক অপরাজিত ছিলেন ৩২ রান করে।

ট্যাগ: bdnewshour24 মুশফিকুর রহিম