banglanewspaper

আলফাজ সরকার আকাশ,শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি ঃ গাজীপুরের শ্রীপুরে সড়কের আশপাশে ও ফুটপাতের ওপর অবৈধ স্থাপনা সরিয়ে নিতে ৭ দিনের সময় দিয়েছে উপজেলা প্রশাসন। ২৪ ফেব্রুয়ারি সোমবার পৌর শহরে মাইকিং করে বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়, পৌর শহরের প্রধান সড়ক ও ফুটপাতে পথচারীদের চলাচলের কথা বিবেচনায় উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় বিষয়টি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সড়কের আশপাশের দোকান গুলো তাদের মালামাল ফুটপাতে সাজিয়ে রাখার কারনে পথচারীদের হাঁটতে ভীষণ কষ্ট হচ্ছে।

এছাড়াও ইতোমধ্যে জনদুর্ভোগের বিষয়টি সামনে এনে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। আরো জানানো হয়, মেয়রের সাথে আলোচনা করে পৌর কর্তৃপক্ষের মাধ্যমে আগামী ৭দিনের মধ্যে রাস্তার পাশে ও ফুটপাতের ওপর রাখা মালামাল এবং স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয়েছে। এরপরও যদি না সরানো হয় তাহলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের আইনের আওতায় আনা হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. শামসুল আলম প্রধান জানান, দোকানীদের মালামাল ফুটপাতে সাজিয়ে রাখছে। এছাড়াও সড়কের উপর দোকানের বারান্দা তৈরি করা হয়েছে। যা পথচারীদের স্বাভাবিক  চলাচলে প্রতিবন্ধক। তাই এসব অবৈধ স্থাপনা সরানোর উদ্যোগ নেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন জানান, দুর্ঘটনা প্রতিরোধ ও জনদুর্ভোগ লাগবে সড়ক ও ফুটপাতের অবৈধ স্থাপনা সরাতে দোকানীদের সময় দেয়া হয়েছে। নির্দিষ্ট সময়ে না সরানো হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য,  কয়েকমাস আগে বিডিনিউজ আওয়ার ২৪-এ  “শ্রীপুরে সড়ক ও ফুটপাতের ওপর মরণ ফাঁদ”- শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছিল। এরপরই জনদুর্ভোগের বিষয়টি নজরে আসে প্রশাসনের। 

ট্যাগ: bdnewshour24 সড়ক অবৈধ স্থাপনা