banglanewspaper

রাজধানীর মগবাজারের দিলু রোডে একটি পাঁচতলা ভবনের গ্যারেজে আগুনের ঘটনা ঘটেছে। সেখান থেকে শিশুসহ তিনজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এই আগুনে দগ্ধ ও ধোঁয়ায় অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচজন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে এই আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট চেষ্টা চালিয়ে সকাল ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম থেকে ডিউটি অফিসার মো. এরশাদ জানান, আগুনে দগ্ধ হয়ে ও ধোঁয়ায় আহত পাঁচজনকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, তিনজনের মরদেহ মর্গে রাখা হয়েছে। আর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন পাঁচজন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

নিহতদের মধ্যে একজন পুরুষ, একজন নারী এবং একজন শিশু। তাদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

আগুনে দগ্ধ হয়েছেন শহিদুল ইসলাম (৪০) ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌস (৩৫)। তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে শহিদুলের শরীরের ৪৩ ভাগ ও জান্নাতুলের শরীরের ৯৫ ভাগ পুড়ে গেছে বলে জানা গেছে।

আর আগুনে সৃষ্ট ধোঁয়ায় অসুস্থ তিনজন হলেন সুমাইয়া আক্তার (৩০), মাহাদি (৯) ও মাহমুদুল হাসান (৯ মাস)। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আগুন লাগার কারণ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে সেখানে থাকা একটি গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে বলেও জানা গেছে।

ট্যাগ: bdnewshour24 ভবন গ্যারেজ অগ্নিকাণ্ড নিহত